Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd মার্চ ২০২৫

সেবা প্রদান প্রতিশ্রুতি

  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

সরকারি কর্মচারী হাসপাতাল

ফুলবাড়িয়া, ঢাকা ।

 

সিটিজেন চার্টার (Citizen's Charter)

১.       রূপকল্প (Vision) অভিলক্ষ্য (Mission)

 

১.১ রূপকল্প (Vision):

সরকারি কর্মচারীদের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান।

 

১.২ অভিলক্ষ্য (Mission):

প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে সরকারি কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের  উত্তম, মানসম্মত এবং দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ।

 

 

২. প্রতিশ্রুত সেবাসমূহ:

২.১. নাগরিক সেবা:

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তি স্থান

সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী

(নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল)

ঊর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

(৮)

০১

রেজিস্ট্রেশন

চিকিৎসকের পরামর্শ প্রাপ্তির লক্ষ্যে হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন (শনি-বৃস্পতিবার) (সরকারি ছুটির দিন ব্যতীত) সকাল ৮.৩০ থেকে দুপুর ১.৩০ পর্যন্ত এবং জরুরি বিভাগে প্রতিদিন ২৪ ঘন্টা রেজিস্ট্রেশন করা হয়। 

সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) মেনুতে (চিকিৎসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র) প্রদর্শিত প্রয়োজনীয় ডকুমেন্টসহ হাসপাতালের দ্বিতীয় তলায় অবস্থিত টিকেট কাউন্টার ও নীচ তলার জরুরী বিভাগ হতে রেজিস্ট্রেশন করা যাবে

১০ টাকা।

নগদ প্রদান।

বহির্বিভাগে প্রতিদিন (শনি-বৃস্পতিবার) (সরকারি ছুটির দিন ব্যতীত) সকাল ৮.৩০ থেকে দুপুর ১.৩০ পর্যন্ত এবং জরুরি বিভাগে প্রতিদিন ২৪ ঘন্টা প্রয়োজনীয় তথ্য প্রদান সাপেক্ষে তাৎক্ষণিকভাবে রেজিষ্ট্রেশন করা হয়

নাম- জনাব ইসমাইল হোসেন

টিকেট ক্লার্ক

মোবাইল- 01883765581

মহারিচালক

ফোন: ২২৩৩৮৬৭০৮

ই-মেইল: geh@mopa.gov.bd

০২

চিকিৎসক কর্তৃক প্রদত্ত সেবা

রোগীরা রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করে সংশ্লিষ্ট বিভাগে আসবেন। চিকিৎসক রোগীর নিকট থেকে রোগের বিবরণ শুনে চিকিৎসা প্রদান করবেন।

হাসপাতালের টিকেট কাউন্টার/জরুরি বিভাগ হতে প্রদত্ত রেজিস্টেশন (টিকেট)

বিনামূল্যে।

৩০ মিনিটের মধ্যে

সংশ্লিষ্ট বিভাগে কর্তব্যরত চিকিৎসক

ফোন-

০৩

প্যাথলজিক্যাল পরীক্ষা

আউটডোর, ইনডোর ও ইমার্জেন্সী বিভাগে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্যাথলজি বিভাগে নমুনা সংগ্রহ করা হয়। 

হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকের পরামর্শ পত্র

সরকারি রোগী- বিনা মূল্যে

সাধারণ রোগী/বেসরকারি রোগী- সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে। (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ফি)

 

নগদ প্রদান

নমুনা সংগ্রহ- সকাল ৮.৩০ টা থেকে বেলা- ০১.০০ টা পর্যন্ত

 

রিপোর্ট প্রদান- নমুনা সংগ্রহের পর দিন বেলা ১২.০০ ঘটিকা থেকে 

ডা. এস.এম. কামরুল হাসান, জুনিয়র কনসালটেন্ট (প্যাথলজি) ও বিভাগীয় প্রধান

ফোন নম্বর - 01712538074

০৪

রেডিওলজিক্যাল পরীক্ষা

আউটডোর, ইনডোর ও ইমার্জেন্সী বিভাগে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী রেডিওলজিক্যাল পরীক্ষা করা হয়।

হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকের পরামর্শ পত্র

সরকারি রোগী- বিনা মূল্যে

সাধারণ রোগী/বেসরকারি রোগী- সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে। (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ফি)

নগদ প্রদান

পরীক্ষা- সকাল ৮.৩০ টা থেকে বেলা- ২.০০ টাপর্যন্ত

 

রিপোর্ট প্রদান- আলট্রাসনোগ্রাম রিপোর্ট ১ ঘন্টার মধ্যে অন্যান্য রিপোর্ট ০১ দিন পর সকাল ১০.০০ ঘটিকা থেকে

ডা. মলুয়া জাহান, জুনিয়র কনসালটেন্ট ফোন নম্বর - 01913033351

০৫

ঔষধ প্রদান

চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী সরবরাহ সাপেক্ষে হাসপাতালের বহির্বিভাগ  ফার্মেসী থেকে এবং অন্তর্বিভাগে ভর্তিকৃত রোগীদের সংশ্লিষ্ট সেবক/ সেবিকা ঔষধ প্রদান করে থাকেন।

চিকিৎসকের ব্যবস্থাপত্র 

শুধুমাত্র সরকারি রোগীদের বিনামূল্যে সরবরাহ করা হয়।

সকাল ৮.৩০ টা থেকে বেলা- ২.৩০ টা পর্যন্ত

ডা. লায়লা বিনতে হোসেন আঁখি, সহকারী পরিচালক (স্টোর)

ফোন নম্বর- 01718662037

০৬

রোগী ভর্তি

বহির্বিভাগ ও জরুরি বিভাগের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অন্তর্বিভাগে রোগী ভর্তি করা হয়।

চিকিৎসকের পরামর্শ পত্র

সরকারি রোগী- বিনা মূল্যে

সাধারণ রোগী/বেসরকারি রোগী-সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে। (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ইউজার ফি)

 

 

নগদ প্রদান।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ২৪ ঘন্টা রোগী ভর্তি করা হয়।

বহির্বিভাগ ও ইমার্জেন্সী বিভাগে দায়িত্বরত চিকিৎসক

ফোন নম্বর- 01404430803

ইমার্জেন্সী বিভাগ- 02-223355102

০৭

ছুটির ছাড়পত্র

অন্তর্বিভাগে ভর্তিকৃত রোগীকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ছাড়পত্র প্রদান করা হবে।

ভর্তিকৃত রোগীর সকল প্রকার মেডিকেল রেকর্ড

বিনামূল্যে

কর্তব্যরত চিকিৎসকের পরামর্শের পর প্রায় ১ ঘন্টা

সংশিষ্ট বিভাগে দায়িত্বরত চিকিৎসক ও নার্স

ফোন নম্বর-

০৮

জরুরি বিভাগের সেবা

জরুরি বিভাগে আগত রোগীদের জরুরি চিকিৎসাসেবা নিশ্চিত ও ভর্তিযোগ্য রোগীদের ভর্তি ও রেফারযোগ্য রোগীদের সংশ্লিষ্ট হাসপাতালে রেফারের ব্যবস্থা করা

রেজিষ্ট্রেশন

বিনামূল্যে

রোগী আসার সাথে সাথে অনতিবিলম্বে

কনসালটেন্ট (জরুরী বিভাগ)

ফোন নম্বর- 02-223355102

০৯

অপারেশন সেবা

চিকিৎসকের পরামর্শ অনুয়ায়ী ভর্তিকৃত রোগীদের এবং জরুরি বিভাগের রোগীদের প্রয়োজনীয় অপারেশন করা হয়।

চিকিৎসকের পরামর্শ পত্র

সরকারি রোগী- বিনা মূল্যে

সাধারণ রোগী/বেসরকারি রোগী - সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ইউজার ফি)।

 

নগদ প্রদান।

চিকিৎসক প্রদত্ত সময় অনুযায়ী। অপারেশন থিয়েটার খালি সাপেক্ষে রুটিন অপারেশন/ জরুরি অপারেশন

সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান

ফোন নম্বর-

১০

বার্ষিক গোপনীয় প্রতিবেদনের জন্য কর্মকর্তাদের স্বাস্থ্যপরীক্ষা

সংশ্লিষ্ট মন্ত্রণালয়/দপ্তর সংস্থার পত্র অনুযায়ী এ হাসপাতাল থেকে নির্ধারিত দিনে উপস্থিত থাকার জন্য সময় নির্ধারণ করে দেয়া হয়।

হাসপাতাল থেকে প্রেরিত পত্র

হাসপাতালের অফিস কক্ষ (রুম নং-৬০৭)

বিনামূল্যে

নির্ধারিত দিনে উপস্থিতির ১.০০ ঘন্টার মধ্যে

শনি-বৃহস্পতিবার (সরকারি ছুটির দিন ব্যতীত)

নির্ধারিত দিনে নির্ধারিত বিভাগীয় প্রধান

ফোন নম্বর- ২২৩৩৮৬৭০৮

১১

এম্বুল্যান্স সেবা

এ হাসপাতালের রোগীদের ঢাকা মহানগরীর মধ্যে অন্য হাসপাতালে রেফারের ক্ষেত্রে বা এ হাসপাতালে আনার ক্ষেত্রে ব্যবহার করা যাবে

অফিস সময়ে আবাসিক সার্জন এবং অফিস সময়ের পরে ইমার্জেন্সী মেডিকেল অফিসারের অনুমতি পত্র

সরকার নির্ধারিত ফি এর মাধ্যমে।

 

নগদ প্রদান

২৪ ঘন্টা

জনাব মোহাম্মদ তোফায়েল আলম

সহকারী পরিচালক (প্রশা-২)

ফোন- 

মোবাইল- 01716718610

১২

ই.পি.আই

মা ও শিশুদের টিকা প্রদান করা হয়

প্রথমবার কোন কাগজপত্র প্রয়োজন নেই

পরবর্তীতে ইপিআই বিভাগ কর্তৃক প্রদত্ত টিকার কার্ড

বিনামূল্যে

সপ্তাহে ০৩ দিন, ৮.৩০ ঘটিকা হতে ২.৩০ ঘটিকা পর্যন্ত (শনি, সোম ও বুধবার)

উল্লিখিত দিনে দায়িত্বপ্রাপ্ত কর্মচারী:

(১) জনাব মানছুরা আক্তার, ইপিআই টেকনিশিয়ান

ফোন : 01922945592

(২) জনাব নাদিরা আক্তার, সিনিয়র স্টাফ নার্স, ০1792091362

১৩

রোগীদের পথ্য সরবরাহ

ডায়েট স্লিপ অনুযায়ী অন্তবির্ভাগে ভর্তিকৃত রোগীদের পথ্য সরবরাহ করা হয়

অন্তর্বিভাগ থেকে প্রেরিত ডায়েট স্লিপ

সাধারণ পথ্য- ১৭৫/-

উন্নতমানের খাবার (বিশেষ দিবসে)-২০০/-

করোনা রোগীদের-৩০০/-

ভর্তিকৃত রোগীদের ভর্তির পর থেকে ছাড়পত্র নেয়া পর্যন্ত রোগীদের সময়মত পথ্য সরবরাহ করা হয়

জনাব চন্দন কুন্ডু, পদবি - পুষ্টিবিদ

ফোন নম্বর- 01671121974

 

২.২. অভ্যন্তরীণ সেবা:

ক্রমিকনং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তি স্থান

সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা/ কর্মচারী

(নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল)

ঊর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

(৮)

০১

৩য় ও ৪র্থ শ্রেণির কর্মকর্ত-কর্মচারী নিয়োগ।

পদ শূণ্য সাপেক্ষে মন্ত্রণালয় থেকে ছাড়পত্র গ্রহণ পূর্বক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রদানের মাধ্যমে হাসপাতালের নিয়োগ বিধিমালা এবং প্রচলিত সরকারি বিধি-বিধান অনুসরনপূর্বক শূণ্যপদে লোক নিয়োগ করা হয়।

কাগজপত্র

নিয়োগ বিধিমালা মোতাবেক শিক্ষাগত ও অভিজ্ঞতার সনদপত্র এবং পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক অন্যান্য কাগজপত্র।

 

প্রাপ্তিস্থান

আবেদনকারী।

পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক নির্ধারিত মূল্যমানের ব্যাংক ড্রাফ/পে-অর্ডার/ পোস্টাল অর্ডার।

১ বছর

জনাব মামুন মাহবুব

সহকারী পরিচালক (প্রশা-১)

ফোন- 02-223357727 মোবাইল- 01711024294

মহাপরিচালক

ফোন: ২২৩৩৮৬৭০৮

ই-মেইল: geh@mopa.gov.bd

০২

৩য় ও ৪র্থ শ্রেণির কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি।

পদ শূন্য সাপেক্ষে হাসপাতালের নিয়োগ বিধিমালা মোতাবেক বিভাগীয় নির্বাচন ও পদোন্নতি কমিটির সুপারিশেরভিত্তিতে পদোন্নতি প্রদান করা হয়।

কাগজপত্র

সার্ভিস বই, এসিআর,

প্রাপ্তি স্থান

প্রশাসন শাখা।

বিনামূল্যে

৩ মাস

জনাব মামুন মাহবুব

সহকারী পরিচালক (প্রশা-১)

ফোন- 02-223357727 মোবাইল- 01711024294

০৩

৩য় ও ৪র্থ শ্রেণির কর্মকর্ত-কর্মচারীদের চাকুরি স্থায়ীকরন।

সরাসরি নিয়োগের ক্ষেত্রে ২ বছর ও পদোন্নতির ক্ষেত্রে ১ বছরের শিক্ষানবিসির মেয়াদ শেষে সন্তোষজনক চাকুরিরভিত্তিতে চাকুরি স্থায়ী করা হয়।

কাগজপত্র

সার্ভিসবই, এসিআর, পুলিশ ভেরিফেকেশন রিপোর্ট প্রভৃতি।

প্রাপ্তিস্থান

সংশ্লিষ্ট অফিস, পুলিশ কর্তৃপক্ষ।

বিনামূল্যে

৭ দিন

জনাব মামুন মাহবুব

সহকারী পরিচালক (প্রশা-১)

ফোন- 02-223357727 মোবাইল- 01711024294

০৪

গৃহনির্মান/ গৃহ মেরামত/ মোটরসাইকেল/ কম্পিউটার/ বাইসাইকেল অগ্রীম ঋণ।

আবেদনকারীর সংশ্লিষ্ট আবেদনপত্র ঋণ মঞ্জুরির জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়

কাগজপত্র

সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র।

 

প্রাপ্তিস্থান

আবেদনকারী।

বিনামূল্যে

৩-৭ কার্য দিবসের মধ্যে

জনাব মোস্তফা কামাল জনি

প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক

মোবাইল: ০১৯১৩২২৮১৮৪

০৫

সাধারন ভবিষ্যত তহবিল হতে অগ্রীম মঞ্জুরি ও চুড়ান্ত উত্তোলন।

আবেদনকারীর সংশ্লিষ্ট আবেদন পত্র ঋণ মঞ্জুরীর জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়

কাগজপত্র

সংশিষ্ট কর্মচারীর আবেদনপত্র, একাউন্ট স্লিপ।

বিনা মূল্যে

৫ দিন

জনাব মোস্তফা কামাল জনি

প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক

মোবাইল: ০১৯১৩২২৮১৮৪

০৬

কর্মকর্তা-কর্মচারীর বিভিন্ন প্রকার ছুটি।

সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর আবেদনেরভিত্তিতে নৈমিক্তিক, ঐচ্ছিক, সাধারণ ছুটি, কর্মচারীদের অর্জিত ছুটি মঞ্জুর করা হয়। কর্মকর্তাদের অর্জিত ছুটির আবেদন পত্র মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়।

কাগজপত্র

সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র।

প্রাপ্তিস্থান

আবেদনকারী।

বিনামূল্যে

৫ দিন

জনাব মোঃ জহিরুল ইসলাম

হেলথ এডুকেটর

মোবাইল: ০১৫৫০৬০১১৫৭

০৭

কর্মকর্তা-কর্মচারিদের পেনশন মঞ্জুরি।

৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের আবেদনের প্রেক্ষিতে পেনশন মঞ্জুর করা হয় এবং কর্মকর্তাদের পেনশন মঞ্জুরির জন্য আবেদন পত্র মন্ত্রণালয়ের প্রেরণ করা হয়।

কাগজপত্র

১. পিআরএল গমণের আদেশের কপি।

২. পেনশন আবেদনের পূরনকৃত নির্ধারিত ফরম

৩. অফিস কর্তৃক প্রদত্ত

৪. শেষ বেতনের প্রত্যয়নপত্র

৫. না-দাবী প্রত্যয়নপত্র

৬. আবেদনকারীর নমুনা স্বাক্ষর/৫ আঙ্গুলের ছাপ

৭. জাতীয় সনদপত্র

৯. চাকরিবহি

১০. সরকারি বাসভবনে বসবাস করলে বাসা হস্তান্তরের প্রত্যয়নপত্র।

 

প্রাপ্তিস্থান

সংশ্লিষ্ট অফিস ও কর্মকর্তা-কর্মচারী।

বিনামূল্যে

স্বয়ংসম্পূর্ণ আবেদনের ১৫ দিনের মধ্যে।

জনাব মোস্তফা কামাল জনি

প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক

মোবাইল: ০১৯১৩২২৮১৮৪

০৮

কর্মকর্তা-কর্মচারিগণের পারিবারিক পেনশন মঞ্জুরি।

সংশ্লিষ্ট কর্মচারীর পরিবারের কোন সদস্যের আবেদনেরভিত্তিতে পারিবারিক পেনশন মঞ্জুর করা হয়

কাগজপত্র

১. পারিবরিক অবসর ভাতার নির্ধারিত ফরমে আবেদন

২. মৃত্যু সনদপত্র

৩. পেনশন পরিশোধের আদেশবহি (ফরম নং-৫৮৮)

৪.ওয়ারিশগন কর্তৃক ক্ষমতা প্রদানের সনদপত্র

৫.উত্তারাধিকার সনদ ও নন-ম্যারেজ সনদপত্র

৬.জাতীয়তার সনদপত্র

৭.শেষ বেতনের সনদপত্র

৮.পাঁচ আঙ্গুলের ছাপ ও নমুনা স্বাক্ষর

৯. তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি

১০.জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।

প্রাপ্তিস্থান

সংশ্লিষ্ট অফিস ও কর্মকর্তা-কর্মচারী।

বিনামূল্যে

স্বয়ংসম্পূর্ণ আবেদনের ১৫ দিনের মধ্যে।

জনাব মোস্তফা কামাল জনি

প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক

মোবাইল: ০১৯১৩২২৮১৮৪

 

৩. অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা:

 

ক্র. নং

কখন যোগাযোগ করবেন

কার সঙ্গে যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

১.

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে

(অফিস সময় সকাল ৮.০০ হতে ২.৩০ টার মধ্যে)

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)

ডা. শোভন সাঈদ

সিনিয়র কনসালটেন্ট (সার্জারী)

মোবাইল : ০১৭১৭৭০৪০১৭

ই-মেইল: shovonsayeed@gmail.com

৩০ কার্যদিবস

২.

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে

আপিল কর্মকর্তা

যুগ্মসচিব, শৃঙ্খলা-২ অধিশাখা, জনপ্রশাসন মন্ত্রণালয়

ফোন: ০২-২২৩৩৫৮০১৩ (অফিস)

মোবাইল: ০১৭১৭১৩৬৮৬১ 

ইমেইল: disbr2@mopa.gov.bd

ওয়েব: www.mopa.gov.bd

২০ কার্যদিবস

৩.

আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে

জনপ্রশাসন মন্ত্রণালয়ের

অভিযোগ ব্যবস্থাপনা সেল

জনপ্রশাসন মন্ত্রণালয়

ওয়েব: www.mopa.gov.bd

৬০ কার্যদিবস

 

 

৪. আপনার (সেবা গ্রহীতার) কাছে আমাদের (সেবা প্রদানকারীর) প্রত্যাশা  

ক্রমিক নং

প্রতিশ্রুতি/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়

নির্ধারিত ফরমে ত্রুটিমুক্ত সম্পূর্নভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান

সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা

সেবা গ্রহণের জন্য অনাবশ্যক ফোন/তদবির না করা

প্রয়োজনমত অন্যান্য তথ্যাদি প্রদান করা।