গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
জনপ্রশাসন মন্ত্রণালয়
সরকারি কর্মচারী হাসপাতাল
ফুলবাড়িয়া, ঢাকা ।
সিটিজেন চার্টার (Citizen's Charter)
১. রূপকল্প (Vision) ও অভিলক্ষ্য (Mission)
১.১ রূপকল্প (Vision):
সরকারি কর্মচারীদের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান।
১.২ অভিলক্ষ্য (Mission):
প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে সরকারি কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের উত্তম, মানসম্মত এবং দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ।
২. প্রতিশ্রুত সেবাসমূহ:
২.১. নাগরিক সেবা:
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তি স্থান |
সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
ঊর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল |
---|---|---|---|---|---|---|---|
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
(৮) |
০১ |
রেজিস্ট্রেশন |
চিকিৎসকের পরামর্শ প্রাপ্তির লক্ষ্যে হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন (শনি-বৃস্পতিবার) (সরকারি ছুটির দিন ব্যতীত) সকাল ৮.৩০ থেকে দুপুর ১.৩০ পর্যন্ত এবং জরুরি বিভাগে প্রতিদিন ২৪ ঘন্টা রেজিস্ট্রেশন করা হয়। |
সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) মেনুতে (চিকিৎসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র) প্রদর্শিত প্রয়োজনীয় ডকুমেন্টসহ হাসপাতালের দ্বিতীয় তলায় অবস্থিত টিকেট কাউন্টার ও নীচ তলার জরুরী বিভাগ হতে রেজিস্ট্রেশন করা যাবে |
১০ টাকা। নগদ প্রদান। |
বহির্বিভাগে প্রতিদিন (শনি-বৃস্পতিবার) (সরকারি ছুটির দিন ব্যতীত) সকাল ৮.৩০ থেকে দুপুর ১.৩০ পর্যন্ত এবং জরুরি বিভাগে প্রতিদিন ২৪ ঘন্টা প্রয়োজনীয় তথ্য প্রদান সাপেক্ষে তাৎক্ষণিকভাবে রেজিষ্ট্রেশন করা হয় |
নাম- জনাব ইসমাইল হোসেন টিকেট ক্লার্ক মোবাইল- 01883765581 |
মহারিচালক ফোন: ২২৩৩৮৬৭০৮ ই-মেইল: geh@mopa.gov.bd |
০২ |
চিকিৎসক কর্তৃক প্রদত্ত সেবা |
রোগীরা রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করে সংশ্লিষ্ট বিভাগে আসবেন। চিকিৎসক রোগীর নিকট থেকে রোগের বিবরণ শুনে চিকিৎসা প্রদান করবেন। |
হাসপাতালের টিকেট কাউন্টার/জরুরি বিভাগ হতে প্রদত্ত রেজিস্টেশন (টিকেট) |
বিনামূল্যে। |
৩০ মিনিটের মধ্যে |
সংশ্লিষ্ট বিভাগে কর্তব্যরত চিকিৎসক ফোন- |
ঐ |
০৩ |
প্যাথলজিক্যাল পরীক্ষা |
আউটডোর, ইনডোর ও ইমার্জেন্সী বিভাগে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্যাথলজি বিভাগে নমুনা সংগ্রহ করা হয়। |
হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকের পরামর্শ পত্র |
সরকারি রোগী- বিনা মূল্যে সাধারণ রোগী/বেসরকারি রোগী- সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে। (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ফি)
নগদ প্রদান |
নমুনা সংগ্রহ- সকাল ৮.৩০ টা থেকে বেলা- ০১.০০ টা পর্যন্ত
রিপোর্ট প্রদান- নমুনা সংগ্রহের পর দিন বেলা ১২.০০ ঘটিকা থেকে |
ডা. এস.এম. কামরুল হাসান, জুনিয়র কনসালটেন্ট (প্যাথলজি) ও বিভাগীয় প্রধান ফোন নম্বর - 01712538074 |
ঐ |
০৪ |
রেডিওলজিক্যাল পরীক্ষা |
আউটডোর, ইনডোর ও ইমার্জেন্সী বিভাগে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী রেডিওলজিক্যাল পরীক্ষা করা হয়। |
হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকের পরামর্শ পত্র |
সরকারি রোগী- বিনা মূল্যে সাধারণ রোগী/বেসরকারি রোগী- সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে। (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ফি) নগদ প্রদান |
পরীক্ষা- সকাল ৮.৩০ টা থেকে বেলা- ২.০০ টাপর্যন্ত
রিপোর্ট প্রদান- আলট্রাসনোগ্রাম রিপোর্ট ১ ঘন্টার মধ্যে অন্যান্য রিপোর্ট ০১ দিন পর সকাল ১০.০০ ঘটিকা থেকে |
ডা. মলুয়া জাহান, জুনিয়র কনসালটেন্ট ফোন নম্বর - 01913033351 |
ঐ |
০৫ |
ঔষধ প্রদান |
চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী সরবরাহ সাপেক্ষে হাসপাতালের বহির্বিভাগ ফার্মেসী থেকে এবং অন্তর্বিভাগে ভর্তিকৃত রোগীদের সংশ্লিষ্ট সেবক/ সেবিকা ঔষধ প্রদান করে থাকেন। |
চিকিৎসকের ব্যবস্থাপত্র |
শুধুমাত্র সরকারি রোগীদের বিনামূল্যে সরবরাহ করা হয়। |
সকাল ৮.৩০ টা থেকে বেলা- ২.৩০ টা পর্যন্ত |
ডা. লায়লা বিনতে হোসেন আঁখি, সহকারী পরিচালক (স্টোর) ফোন নম্বর- 01718662037 |
ঐ |
০৬ |
রোগী ভর্তি |
বহির্বিভাগ ও জরুরি বিভাগের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অন্তর্বিভাগে রোগী ভর্তি করা হয়। |
চিকিৎসকের পরামর্শ পত্র |
সরকারি রোগী- বিনা মূল্যে সাধারণ রোগী/বেসরকারি রোগী-সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে। (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ইউজার ফি)
নগদ প্রদান। |
চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ২৪ ঘন্টা রোগী ভর্তি করা হয়। |
বহির্বিভাগ ও ইমার্জেন্সী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ফোন নম্বর- 01404430803 ইমার্জেন্সী বিভাগ- 02-223355102 |
ঐ |
০৭ |
ছুটির ছাড়পত্র |
অন্তর্বিভাগে ভর্তিকৃত রোগীকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ছাড়পত্র প্রদান করা হবে। |
ভর্তিকৃত রোগীর সকল প্রকার মেডিকেল রেকর্ড |
বিনামূল্যে |
কর্তব্যরত চিকিৎসকের পরামর্শের পর প্রায় ১ ঘন্টা |
সংশিষ্ট বিভাগে দায়িত্বরত চিকিৎসক ও নার্স ফোন নম্বর- |
ঐ |
০৮ |
জরুরি বিভাগের সেবা |
জরুরি বিভাগে আগত রোগীদের জরুরি চিকিৎসাসেবা নিশ্চিত ও ভর্তিযোগ্য রোগীদের ভর্তি ও রেফারযোগ্য রোগীদের সংশ্লিষ্ট হাসপাতালে রেফারের ব্যবস্থা করা |
রেজিষ্ট্রেশন |
বিনামূল্যে |
রোগী আসার সাথে সাথে অনতিবিলম্বে |
কনসালটেন্ট (জরুরী বিভাগ) ফোন নম্বর- 02-223355102 |
ঐ |
০৯ |
অপারেশন সেবা |
চিকিৎসকের পরামর্শ অনুয়ায়ী ভর্তিকৃত রোগীদের এবং জরুরি বিভাগের রোগীদের প্রয়োজনীয় অপারেশন করা হয়। |
চিকিৎসকের পরামর্শ পত্র |
সরকারি রোগী- বিনা মূল্যে সাধারণ রোগী/বেসরকারি রোগী - সরকার নির্ধারিত ইউজার ফি অনুসরনে (সরকারি কর্মচারী হাসপাতালের ওয়েবসাইটের (www.skh.gov.bd) স্বাস্থ্যসেবা সেবাবক্সে প্রদর্শিত ইউজার ফি)।
নগদ প্রদান। |
চিকিৎসক প্রদত্ত সময় অনুযায়ী। অপারেশন থিয়েটার খালি সাপেক্ষে রুটিন অপারেশন/ জরুরি অপারেশন |
সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান ফোন নম্বর- |
ঐ |
১০ |
বার্ষিক গোপনীয় প্রতিবেদনের জন্য কর্মকর্তাদের স্বাস্থ্যপরীক্ষা |
সংশ্লিষ্ট মন্ত্রণালয়/দপ্তর সংস্থার পত্র অনুযায়ী এ হাসপাতাল থেকে নির্ধারিত দিনে উপস্থিত থাকার জন্য সময় নির্ধারণ করে দেয়া হয়। |
হাসপাতাল থেকে প্রেরিত পত্র হাসপাতালের অফিস কক্ষ (রুম নং-৬০৭) |
বিনামূল্যে |
নির্ধারিত দিনে উপস্থিতির ১.০০ ঘন্টার মধ্যে |
শনি-বৃহস্পতিবার (সরকারি ছুটির দিন ব্যতীত) নির্ধারিত দিনে নির্ধারিত বিভাগীয় প্রধান ফোন নম্বর- ২২৩৩৮৬৭০৮ |
ঐ |
১১ |
এম্বুল্যান্স সেবা |
এ হাসপাতালের রোগীদের ঢাকা মহানগরীর মধ্যে অন্য হাসপাতালে রেফারের ক্ষেত্রে বা এ হাসপাতালে আনার ক্ষেত্রে ব্যবহার করা যাবে |
অফিস সময়ে আবাসিক সার্জন এবং অফিস সময়ের পরে ইমার্জেন্সী মেডিকেল অফিসারের অনুমতি পত্র |
সরকার নির্ধারিত ফি এর মাধ্যমে।
নগদ প্রদান |
২৪ ঘন্টা |
জনাব মোহাম্মদ তোফায়েল আলম সহকারী পরিচালক (প্রশা-২) ফোন- মোবাইল- 01716718610 |
ঐ |
১২ |
ই.পি.আই |
মা ও শিশুদের টিকা প্রদান করা হয় |
প্রথমবার কোন কাগজপত্র প্রয়োজন নেই পরবর্তীতে ইপিআই বিভাগ কর্তৃক প্রদত্ত টিকার কার্ড |
বিনামূল্যে |
সপ্তাহে ০৩ দিন, ৮.৩০ ঘটিকা হতে ২.৩০ ঘটিকা পর্যন্ত (শনি, সোম ও বুধবার) |
উল্লিখিত দিনে দায়িত্বপ্রাপ্ত কর্মচারী: (১) জনাব মানছুরা আক্তার, ইপিআই টেকনিশিয়ান ফোন : 01922945592 (২) জনাব নাদিরা আক্তার, সিনিয়র স্টাফ নার্স, ০1792091362 |
ঐ |
১৩ |
রোগীদের পথ্য সরবরাহ |
ডায়েট স্লিপ অনুযায়ী অন্তবির্ভাগে ভর্তিকৃত রোগীদের পথ্য সরবরাহ করা হয় |
অন্তর্বিভাগ থেকে প্রেরিত ডায়েট স্লিপ |
সাধারণ পথ্য- ১৭৫/- উন্নতমানের খাবার (বিশেষ দিবসে)-২০০/- করোনা রোগীদের-৩০০/- |
ভর্তিকৃত রোগীদের ভর্তির পর থেকে ছাড়পত্র নেয়া পর্যন্ত রোগীদের সময়মত পথ্য সরবরাহ করা হয় |
জনাব চন্দন কুন্ডু, পদবি - পুষ্টিবিদ ফোন নম্বর- 01671121974 |
ঐ |
২.২. অভ্যন্তরীণ সেবা:
ক্রমিকনং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তি স্থান |
সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা/ কর্মচারী (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
ঊর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
(৮) |
০১ |
৩য় ও ৪র্থ শ্রেণির কর্মকর্ত-কর্মচারী নিয়োগ। |
পদ শূণ্য সাপেক্ষে মন্ত্রণালয় থেকে ছাড়পত্র গ্রহণ পূর্বক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রদানের মাধ্যমে হাসপাতালের নিয়োগ বিধিমালা এবং প্রচলিত সরকারি বিধি-বিধান অনুসরনপূর্বক শূণ্যপদে লোক নিয়োগ করা হয়। |
কাগজপত্র নিয়োগ বিধিমালা মোতাবেক শিক্ষাগত ও অভিজ্ঞতার সনদপত্র এবং পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক অন্যান্য কাগজপত্র।
প্রাপ্তিস্থান আবেদনকারী। |
পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক নির্ধারিত মূল্যমানের ব্যাংক ড্রাফ/পে-অর্ডার/ পোস্টাল অর্ডার। |
১ বছর |
জনাব মামুন মাহবুব সহকারী পরিচালক (প্রশা-১) ফোন- 02-223357727 মোবাইল- 01711024294 |
মহাপরিচালক ফোন: ২২৩৩৮৬৭০৮ ই-মেইল: geh@mopa.gov.bd |
০২ |
৩য় ও ৪র্থ শ্রেণির কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি। |
পদ শূন্য সাপেক্ষে হাসপাতালের নিয়োগ বিধিমালা মোতাবেক বিভাগীয় নির্বাচন ও পদোন্নতি কমিটির সুপারিশেরভিত্তিতে পদোন্নতি প্রদান করা হয়। |
কাগজপত্র সার্ভিস বই, এসিআর, প্রাপ্তি স্থান প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
৩ মাস |
জনাব মামুন মাহবুব সহকারী পরিচালক (প্রশা-১) ফোন- 02-223357727 মোবাইল- 01711024294 |
ঐ |
০৩ |
৩য় ও ৪র্থ শ্রেণির কর্মকর্ত-কর্মচারীদের চাকুরি স্থায়ীকরন। |
সরাসরি নিয়োগের ক্ষেত্রে ২ বছর ও পদোন্নতির ক্ষেত্রে ১ বছরের শিক্ষানবিসির মেয়াদ শেষে সন্তোষজনক চাকুরিরভিত্তিতে চাকুরি স্থায়ী করা হয়। |
কাগজপত্র সার্ভিসবই, এসিআর, পুলিশ ভেরিফেকেশন রিপোর্ট প্রভৃতি। প্রাপ্তিস্থান সংশ্লিষ্ট অফিস, পুলিশ কর্তৃপক্ষ। |
বিনামূল্যে |
৭ দিন |
জনাব মামুন মাহবুব সহকারী পরিচালক (প্রশা-১) ফোন- 02-223357727 মোবাইল- 01711024294 |
ঐ |
০৪ |
গৃহনির্মান/ গৃহ মেরামত/ মোটরসাইকেল/ কম্পিউটার/ বাইসাইকেল অগ্রীম ঋণ। |
আবেদনকারীর সংশ্লিষ্ট আবেদনপত্র ঋণ মঞ্জুরির জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয় |
কাগজপত্র সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র।
প্রাপ্তিস্থান আবেদনকারী। |
বিনামূল্যে |
৩-৭ কার্য দিবসের মধ্যে |
জনাব মোস্তফা কামাল জনি প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক মোবাইল: ০১৯১৩২২৮১৮৪ |
ঐ |
০৫ |
সাধারন ভবিষ্যত তহবিল হতে অগ্রীম মঞ্জুরি ও চুড়ান্ত উত্তোলন। |
আবেদনকারীর সংশ্লিষ্ট আবেদন পত্র ঋণ মঞ্জুরীর জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয় |
কাগজপত্র সংশিষ্ট কর্মচারীর আবেদনপত্র, একাউন্ট স্লিপ। |
বিনা মূল্যে |
৫ দিন |
জনাব মোস্তফা কামাল জনি প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক মোবাইল: ০১৯১৩২২৮১৮৪ |
ঐ |
০৬ |
কর্মকর্তা-কর্মচারীর বিভিন্ন প্রকার ছুটি। |
সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর আবেদনেরভিত্তিতে নৈমিক্তিক, ঐচ্ছিক, সাধারণ ছুটি, কর্মচারীদের অর্জিত ছুটি মঞ্জুর করা হয়। কর্মকর্তাদের অর্জিত ছুটির আবেদন পত্র মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। |
কাগজপত্র সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র। প্রাপ্তিস্থান আবেদনকারী। |
বিনামূল্যে |
৫ দিন |
জনাব মোঃ জহিরুল ইসলাম হেলথ এডুকেটর মোবাইল: ০১৫৫০৬০১১৫৭ |
ঐ |
০৭ |
কর্মকর্তা-কর্মচারিদের পেনশন মঞ্জুরি। |
৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের আবেদনের প্রেক্ষিতে পেনশন মঞ্জুর করা হয় এবং কর্মকর্তাদের পেনশন মঞ্জুরির জন্য আবেদন পত্র মন্ত্রণালয়ের প্রেরণ করা হয়। |
কাগজপত্র ১. পিআরএল গমণের আদেশের কপি। ২. পেনশন আবেদনের পূরনকৃত নির্ধারিত ফরম ৩. অফিস কর্তৃক প্রদত্ত ৪. শেষ বেতনের প্রত্যয়নপত্র ৫. না-দাবী প্রত্যয়নপত্র ৬. আবেদনকারীর নমুনা স্বাক্ষর/৫ আঙ্গুলের ছাপ ৭. জাতীয় সনদপত্র ৯. চাকরিবহি ১০. সরকারি বাসভবনে বসবাস করলে বাসা হস্তান্তরের প্রত্যয়নপত্র।
প্রাপ্তিস্থান সংশ্লিষ্ট অফিস ও কর্মকর্তা-কর্মচারী। |
বিনামূল্যে |
স্বয়ংসম্পূর্ণ আবেদনের ১৫ দিনের মধ্যে। |
জনাব মোস্তফা কামাল জনি প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক মোবাইল: ০১৯১৩২২৮১৮৪ |
ঐ |
০৮ |
কর্মকর্তা-কর্মচারিগণের পারিবারিক পেনশন মঞ্জুরি। |
সংশ্লিষ্ট কর্মচারীর পরিবারের কোন সদস্যের আবেদনেরভিত্তিতে পারিবারিক পেনশন মঞ্জুর করা হয় |
কাগজপত্র ১. পারিবরিক অবসর ভাতার নির্ধারিত ফরমে আবেদন ২. মৃত্যু সনদপত্র ৩. পেনশন পরিশোধের আদেশবহি (ফরম নং-৫৮৮) ৪.ওয়ারিশগন কর্তৃক ক্ষমতা প্রদানের সনদপত্র ৫.উত্তারাধিকার সনদ ও নন-ম্যারেজ সনদপত্র ৬.জাতীয়তার সনদপত্র ৭.শেষ বেতনের সনদপত্র ৮.পাঁচ আঙ্গুলের ছাপ ও নমুনা স্বাক্ষর ৯. তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি ১০.জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি। প্রাপ্তিস্থান সংশ্লিষ্ট অফিস ও কর্মকর্তা-কর্মচারী। |
বিনামূল্যে |
স্বয়ংসম্পূর্ণ আবেদনের ১৫ দিনের মধ্যে। |
জনাব মোস্তফা কামাল জনি প্রধান সহকারী কাম- হিসাবরক্ষক মোবাইল: ০১৯১৩২২৮১৮৪ |
ঐ |
৩. অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা:
ক্র. নং |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১. |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে (অফিস সময় সকাল ৮.০০ হতে ২.৩০ টার মধ্যে) |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) |
ডা. শোভন সাঈদ সিনিয়র কনসালটেন্ট (সার্জারী) মোবাইল : ০১৭১৭৭০৪০১৭ ই-মেইল: shovonsayeed@gmail.com |
৩০ কার্যদিবস |
২. |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
আপিল কর্মকর্তা |
যুগ্মসচিব, শৃঙ্খলা-২ অধিশাখা, জনপ্রশাসন মন্ত্রণালয় ফোন: ০২-২২৩৩৫৮০১৩ (অফিস) মোবাইল: ০১৭১৭১৩৬৮৬১ ইমেইল: disbr2@mopa.gov.bd ওয়েব: www.mopa.gov.bd |
২০ কার্যদিবস |
৩. |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
জনপ্রশাসন মন্ত্রণালয় ওয়েব: www.mopa.gov.bd |
৬০ কার্যদিবস |
৪. আপনার (সেবা গ্রহীতার) কাছে আমাদের (সেবা প্রদানকারীর) প্রত্যাশা
ক্রমিক নং |
প্রতিশ্রুতি/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১ |
নির্ধারিত ফরমে ত্রুটিমুক্ত সম্পূর্নভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান |
২ |
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা |
৩ |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৪ |
সেবা গ্রহণের জন্য অনাবশ্যক ফোন/তদবির না করা |
৫ |
প্রয়োজনমত অন্যান্য তথ্যাদি প্রদান করা। |